তুমি আমার কাছে এসেছো দূর থেকে, অচেনায়।
ধূলোমলিন নিরুত্তাপ প্রান্তর ছেড়ে
স্বপ্নের স্বপ্নদর্শী, আমার অন্তরের বাসনা পূরণে
মিষ্টি সঙ্গীত তোমার কন্ঠের শিরা থেকে প্রবাহিত
স্তব্ধতা ভাঙ্গে, আমার আবেগে  আগুন ধরায়।


একটি শব্দের সিম্ফনি এবং তোমার ভ্রান্ত চিন্তা.
আমার হৃদয়ে তোলপাড় করা নির্ঘুম মধ্যরাত
তোমার মনের আলো আমার হৃদয়ে বাজে সংগীত।
জীবনের পরিপূর্ণতায়, তোমার প্রেমের ষোল আনাই
সমস্ত সৌন্দর্যের জন্য, তোমার সাথে, আমি পেয়েছি


একটি জীবন, শুধু একটি তাত্ক্ষণিক পরিবর্তনের দোলায়
সমস্ত অন্ধকার যেখানে মেধাবী, তোমার মুখের ভাষায়
সূর্য পালিয়ে বেড়ায় তোমার মুখের হাসিতে।
যে নম্রতা আর শুভ্রতায় ছড়ায় তোমার চিবুক বেয়ে
মহাযুদ্ধ বেঁধেছে আজ নক্ষত্রের রাজ্যে, তোমায় নিয়ে
এবং কেবল শুরু, ভালবাসার কোষাগারের কথা।
শেষ হয়ে যায় আমাদের নিয়ে প্রেমের শব্দকোষ।


একটি প্রমীয়-সভা আমার হৃদয়ে ভাসে ঘোরের গভীরে
সবগুলো কি আর শুধুই কল্প-বিলাস?
তোমার হৃদয়ে নেই কি হাহাকার আমার জন্য
সেই অপেক্ষায়, বসে আছি তোমার অপেক্ষায়।
যেখানে দেখা হয়েছে আর শুধু তোমাকে জানতে.
সেখানেই খুজি তোমাকে আমি।