ভেঙ্গে গেছে, আমার মনটা পুরোপুরি
পড়ে গেছি নিচে, অন্ধকারের গাঢ়ে।
তুমি ছিলে না তখন কাছাকাছি
শান্ত, শব্দ ছাড়া! আলোর চমকানি
কোথাও না , পাওয়া যাবে যেখানে বাঁচার পরিবেশ।
আমি মানিয়ে নিতে পারব, যা করতে পারে না সবাই
হারিয়ে গেছে, আমি সব আশা হারিয়ে ফেলেছি।
আমি আজ আঁধারে থাকতে চাই এবং mope চাই না
আমার কোনো সহচরী।


আমি খুজে পেয়েছি, যা খুজেছি
কিন্তু আমি মন হারিয়ে ফেলেছি।
আমি খুজে যাই তাকে সর্বদা
আমি পিছনে তাকাই, তাকে পাই না
এবং আমি এমনকি জানি না
কোথায় তার বসবাস।
কীভাবে পরিশুদ্ধ করা হয় আত্মাকে?
আমি পিছনে ফিরি, বুঝতে পারি না।
এখনও আমি খুজে ফিরি তাকে।


তুমি আমাকে একা থাকতে দাও
একা, নিঃসঙ্গ।
সবসময় আমার নিজের উপর।
না। কোনো দেখানো ভালবাসার সঙ্গে নয়
কখনো নয়, লোকদেখানো ভালবাসা।
ফোনে নয়, পত্রে নয়।
ভালবাসা আমার ছিল না লৌকিকতায়।
সব সময় তোমার বন্ধনে, অন্তরতরে।
এখনো যা খুজে ফিরি।


আমি খুজে পেয়েছি, যা খুজেছি
কিন্তু আমি মন হারিয়ে ফেলেছি।
আমি খুজে যাই তাকে সর্বদা
আমি পিছনে তাকাই, তাকে পাই না
এবং আমি এমনকি জানি না
কোথায় তার বসবাস।
কীভাবে পরিশুদ্ধ করা হয় আত্মাকে?
আমি পিছনে ফিরি, বুঝতে পারি না।
এখনও আমি খুজে ফিরি তাকে।


তুমি সর্বস্বান্ত হও যা আমি দেখতে চাই, এমন নয়
তুমি  আমার জন্য যত না আপন, আমি তার চেয়ে বেশি।
আমি চাই সব আগের মত, পারি না মনের মত।
কেন তুমি আপনার মনকে শান্ত রাখো না।
আমি আছি ঠিক তোমার পিছনে, সব সময়।
তাই দুঃখিত! তোমার আমার সম্পর্কে এখনো বাকি।
ভালবাসাহীন চাই না তোমাকে
চাই না কোনো লৌকিকতায়।
কিন্তু আমি খুজে পেয়েছি, যা খুজেছি
তবে আমি মন হারিয়ে ফেলেছি।
আমি খুজে যাই তাকে সর্বদা
আমি পিছনে তাকাই, তাকে পাই না
এবং আমি এমনকি জানি না
কোথায় তার বসবাস।
কীভাবে পরিশুদ্ধ করা হয় আত্মাকে?
আমি পিছনে ফিরি, বুঝতে পারি না।
এখনও আমি খুজে ফিরি তাকে।


ভালবাসার খোলসে যদি না থাকে মুক্তো
মুক্তোর মত দামি মন। চাই না তোমাকে
চাই না এমন নিষ্প্রাণ দেহের আবরণ।
আমাকে যেতে দেওয়া হোক
আমি যেতে চাই সীমাহীন
আমি চাই যেতে গহীন আঁধারে।


আমি সব পেয়েছি, যা চেয়েছি।
কিন্তু পাই নি তোমার মন।
এবং হারিয়ে ফেলেছি আমার মন।