আমি ভাবনায় ডুবে
চিন্তায় মেতে
অস্থিরতায় সময়কে করি পার।


আমি অনাগত সময়ের ভাবনায়
আগত জীবনের ধারায়
অসহ্য নিয়তিকে নিয়ে
হঠাৎ চমকে সময়কে করি পার।


আমি জীবনের বিশালতায় নিজেকে হারাই
নিয়তির খেলাকে পাশ কেটে
সময়ের চাহিদায়
স্রোতের ভিড়ে সময়কে করি পার।


আমি সময়ের সীমাহীন পথচলায়
নিষ্ঠুর কামনার প্রহরে
সীমাহীন নিঃসঙ্গতায়
ক্ষুধার্ত সময়কে করি পার
ব্যস্ততায় সময়কে করি পার।