হৃদয়ের গভীরে
আত্মার আত্মীয় হয়ে
তোমাকে বুঝতে চাই, আরো কাছাকাছি
তোমার মাঝে আমি নিজেকে খুজে পাই।


মেঘের ভেলায় আলোর খেলায়
প্রাণ ঝলসানো তাপ কমে যায়
রিমঝিমঝিম বৃষ্টিধারায়
ঝাপটা লাগা দেহ-মনে
সিক্ত দেহে সিক্ত মন
জলের কণায় হোক সারাক্ষণ।
ঝিরঝিরঝির নরম হাওয়ায়
স্পর্শে তোমার উষ্ণতা পাই
তখন আমি তোমার মাঝে
গহীন তলে নিজকে হারাই।


মনের টানে প্রাপ্ত সুখে
নিজকে দেখি রাজাসনে।
পুস্পরানী, স্নায়ুর ভুবন
প্রেম-উর্বশী, আমায় ডাকে
উথাল-পাতাল ঢেউ হানে, রোমাঞ্চজলে
আমরা দুজন পাশাপাশি
মহাবিশ্বের সুখ-প্রাসাদে


যা আছে মহাবিশ্বে
উপরে মহাশুণ্যতায়
নিচের মাটির ভান্ডারে
সবকিছু বিলিয়ে আমি
তোমাকেই পেতে চাই।
হৃদয়ের গভীরে
আত্মার আত্মীয় হয়ে
তোমাকে বুঝতে চাই, আরো কাছাকাছি
তোমার মাঝে আমি নিজেকে খুজে পাই।