আমি সঁপে দিলাম নিজকে তোমায়
চেহারাটা করে দিয়ে তমমুখি।
তোমার আলোকে চমকিত শোভায়
প্রদত্ত বিদ্যায় আঁধার রুখি।।
তোমার হাওয়ালায় আমার ভাল-মন্দ
সব নির্ভর সদা তোমার পরে।
পিশাচের মুখগুলো বিলায় শুধু দুর্গন্ধ
আমাদের ভয় শুধু তোমার তরে।।


ঢেকে দাও তুমি আমায় নিরাপত্তার চাদরে
তুমি আমার আশ্রয়দাতা।
ডেকেছি তোমায় বিশ্বাস আর ভালবাসার সাদরে
মুছে ফেলো হিসেবের খাতা।।
ক্ষমা করো, দয়া করো ভুল যদি করি কভু।
আশ্রয় দাও, মুক্তি দাও; হে করুণাময় প্রভু।।