আমি বসি , আমি গুনগুনিয়ে গান গাই , কথাবলি
আমি ভাবি, চিন্তা করি , আমি মনে মনে পথচলি
আমি ভালবাসি, আমি হারাই ,আমার নিস্তেজ আশা
              হারিয়ে যায় দূরত্বে
                             আমার থেকে
                                             ভালবাসা


আমি পতিত হই বৃক্ষের পতনে, আকুলভাবে কাঙ্খিত আমি
তার সাথে সম্পর্কের সূচনায়,আজ আমি হীরের চেয়ে দামী
আমি বন্ধিত , আমি ধারণ করি,আমি সবকিছু দেই ঢেলে
             তার স্পর্শে
                             তার নির্যাসে ,
                                           উদারিত প্রাণে যাই খেলে।


আমি ধাবিত হচ্ছি
                         একটি নতুন প্রেমে
আমি বন্ধি হচ্ছি
                        আজ পুরাতন ফ্রেমে
আমি চলছি উদাসীন
               নিয়মের বাইরে
                                 নিয়তীর বইটা ধরেছি মেলে
সুখের সন্ধানে চিরদিন
               কোথা পাই রে
                                 সবাইকে দিয়েছি দূরে ঠেলে
আমি বর্দ্ধিত, সংগঠন আর জীবনে
                      বিছিন্ন আজ মনের দেয়াল
আমি চাই, সুখ আর ভালবাসা
                    বেড়ে যায় কিছু মনের খেয়াল


হতে চাই জীবনে, সময়ে আর সবার মাঝে
                                             কাঙ্খিত আর অতি প্রয়োজন
বিলাব ভালবাসা, নিত্য মিশব সময়ের পথে
                                       শত্রু আর প্রতিপক্ষে করব আলিঙ্গন।।


আমি স্খলিত হই নিচে, বিচ্ছিন্নতায়
                                      পতিত সকল অনুভূতি
অস্থির প্রাণে ভাবিত মনে আমি তবুও
                                     গাই  স্রষ্ট্রার স্তুতি।


আমি চোখ মেলে, কান খুলে শুনি
                        কেউ নি ডাকে আমায়!
জড়াবে হৃদয়ের বন্ধনে এক্ষুনি
                        দুহাত বাড়িয়ে ভালবাসায়!!
                            ***********
বিষন্ন মনের আবোল তাবোল কথামালা..........
১৭.১১.২০১৩ রোম, ইতালি