পাতাগুলো ঝরে গেছে বয়সের শুষ্কতায়
ডাল-পালা মরে ক্ষয়ে, রসহীন রুক্ষতায়
এখনই পতনের অপেক্ষায় থাকে শুধু চেয়ে
নির্বাক মাথা আজ হীনমন্যতায় যায় নুইয়ে
দৃষ্টির অবলায় সদা থাকে দ্বিধায়
আশার আলোও বুঝি দিয়েছে বিদায়।
তবুও থাকি আশায়, এখনই বাতাস যাবে খেলে
জরাগ্রস্থ মহীরুহ দাঁড়াবে আজ কেশরাজি মেলে।