দৃষ্টির আড়ালে চলে যে সব খেলা
তাকে বলি, যাদু। দৃষ্টি বিভ্রাট বা বিভ্রম।
ইন্দ্রজাল অথবা মায়া, কিংবা চোখের ফাঁকি
তার প্রতি কত না আকর্ষণ, আমাদের মনোযোগ
যদিও জানি সবই তার ভূঁয়া, মিথ্যার বাণিজ্য!
তারপরও তাকে কাছে চাই, ভালবাসি
যে করে এসবের কারবার, আমাদের মহান যাদুকর!
বিভ্রমশিল্পী, হৃদয়হরণী ডাকিনী।
আজ চলছে পথে ঘাটে তারই ফেরি.....
শুভ্র সকাল আর ক্লান্ত বিকেলের ছায়ায়।
আমরা তাদের প্রতিক্ষায়, আমরা আছি আশায়
এখনই হবে ভেলকিবাজির খেলা।
আমাদের মুগ্ধ করবে, আমারা পুলকিত হবো।
আমরা অশ্রু ঝরাব, আমরা হাসব
তবুও তাদের ভালবাসব
আমাদের আবারো দেখিয়ে যাও ভেলকি
হে মহান ঐন্দ্রজালিকবৃন্দ।