রক্তজমাট মনের ভিতর লাগছে এবার ভীষণ জট
কেউ বা এখন অবরোধে, কোথাও আবার ধর্মঘট
হরিলুটের এই সমাজে নিত্য এখন বাঁধে জোট
নির্বাচনের মশকরাতে ছিনতাই হয় গণভোট।
কী চমৎকার দেখা গেল, স্বৈরাচারির বাড়ছে দাম
নির্বাচনের নয়া নাটক, লাগছে বুঝি গ্যানজাম