তুমি যদি চাও রাতকে করব ভোর
দিনের আলোয় চমক শোভার ঘোর
তোমার জন্য রাখব বাতি আঁধারে
হিম বাতাসে আগুন দেব পাহাড়ে


রাতকে টেনে লম্বা করব, হবে না সূর্যোদয়
তোমার জন্যই সকল কালো করব আমরা জয়


দিনের আলোয় চাঁদ খসাবো, তারায় জলাঞ্জলী
রাতের ভিতর চাঁদ-সুরুজে করবে কোলাকুলি।
পূর্ণিমাতে তলিয়ে যাবে এই পৃথিবীর স্থান ও জাত
তোমার গল্পে মাতাল হয়ে কাটাবো সারা রাত।