তোমার গল্পে মত্ত হয়ে রাতকে বানাই ভোর
ফুলের গন্ধে মাতিয়ে দিয়ে সব পাখিদের শোর
চায় না মন এখান থেকে তোমায় বিদায় দিতে
থাকবে তুমি আমার পাশে গ্রীষ্ম বর্ষা শীতে
সকাল হলে বলব তোমায়, একটু পরেই দুপুর
আরেকটু সময় থাকো পাশে, হৃদয় বাজে সুর
দুপুর গড়িয়ে বিকেল করব, তোমার গল্পে মেতে
সন্ধ্যাবেলায় সাজাব আসর খেজুর পাটি পেতে
গুড় মিশিয়ে মুড়ি খাওয়াবো, লেবুর রসে চা
ভাপা পিঠার ভাঁপ উঠাবে, ছড়িয়ে দিয়ে পা
বলব তোমায় রাত হয়েছে আঁধার ঘন বেশ
আজকের রাত জমবে ভাল সকাল হলে শেষ।
রাত পোহালে নতুন গল্পে রাখব তোমায় বেঁধে
এভাবেই রাখব তোমায় নিত্য নতুন সেধে