এই পৃথিবীর সকল বাঁধন
এই আকাশের নিচে
সব কিছু তার ছলা-কলায়
সব যেন আজ মিছে।
ঐ যে আকাশ, দূর দিগন্ত
ঐ যে নীলাভ ছায়া
দৃষ্টি সেথায় ঘুরে বেড়ায়
হাত বাড়ালেই মায়া


রাতের আকাশ জোছনা প্রহর
রাতে তারার মেলা
এতো আলো এতো বাতাস
সব কিছু তার খেলা


ফুলের সৌরভ স্নিগ্ধ বিভোর
ফুলের কত রঙ
সময় হলে সব ঝরে যায়
সবকিছুতেই জং


এই যে মায়া এই যে প্রীতি
এই যে ভালবাসা
সবকিছুতেই ছল-চাতুরি
তবুও স্বপ্ন আশা