দিন থাকতে দিনের, রাত থাকতে রাতে
সময় মত করো কাজ, পূর্ণতার সাথে।


মন দিয়ে শোধ করো ঈমানের দাম
সবকিছু করার আগে আল্লাহর নাম
শক্তির জোরে নয় ভালবাসা দিয়ে
জুলমের রাজ ভেঙ্গে যাও এগিয়ে
কালেমার পতাকাটা নিয়ে তুমি হাতে
সময় মত করো কাজ, পূর্ণতার সাথে।


রোজ উঠে আকাশে সূর্য ও তারা
অন্ধের পোড়া কপাল তবুও পথহারা
চারদিকে ঘুটঘুটে আঁধারে ভরপুর
প্রদীপতো একটাই, ঈমানের নূর
রাত হয় অবসান রোজ প্রভাতে
সময় মত করো কাজ, পূর্ণতার সাথে।