নিস্প্রভ হয়ে যাওয়া সূর্যের রশ্মি ধরে
বাকি পথ চলার ব্যর্থ চেষ্টা, রাতের আগে
গন্তব্য বহুদূর, শক্তিও নাগালের মাঝে
হাতে নেই শুধু সময় আর সুযোগের আনুকল্যতা
সারাটি বেলা কাটিয়েছি ঘুমে আর ঘোরে
এখন ছুটছি প্রাণান্তরে সময় ধরব বলে
ধরা কি যায় আর সময়ের গতি
ফিরে কি যায় পাওয়া হারানো সময়ের সুর
শুধু চলা যায় একসাথে, তারই তালে তালে
তাকে ফেলে এগোনো যায় না
তাকে রেখে জেতা যায় না
তবুও তাকে ভুলে, পা ফেলি না তার তালে
হোঁচট খাচ্ছি বারবার, তবুও আসে না হুঁশ।
সময়কে ভুলে, অসময়ে ছুটি তাই
সময়কে ধরব বলে।