সবকিছুই দেখতে পাই
তবুও যেন অন্ধ
বুঝতে পারি সকল বিধি
মনের সাথেই দ্বন্দ্ব।


নানা রঙের ঝলকানিতে
সুখ হারানোর ধুম
ঘুম জড়ানো চোখে ভাসে
ঘুম হারানো গুম।


হাজার তারায় নেশার ডাকে
নিঝুম রাতের গল্প
সবকিছুতেই ভাবের আসর
সত্য বাকি অল্প।


রাতের প্রদীপ দিনের আলোয়
নষ্ট বলি চাঁদ
ভালবাসার মগজ ধোলাই
স্বপ্ন বালির বাঁধ।


বাঘের ঘরে শিয়াল মামা
সিংহ- খরগোশ ভক্ত
পানির দরে বিলায় তারা
মনুষ্যত্বের রক্ত।