চারপাশ আজ ঘোর আঁধারে শিয়ালের হুক্কা ধ্বনি
প্রতিবন্ধী কিছু নেংটি ইঁদুর আজ সভ্যতার মধ্যমণি
কুকুরের ভয়াল আর্তনাদে রং তামাশার বিকার
সবুজ আর লালের ভিতর, কালোর রঙ শিকার
পঁচা মাংসের গন্ধে মাতাল জীবনের সেরা সময়
সবখানে শুনি আজ, রক্ত পিপাসু দিচ্ছে অভয়
মাতালের আখড়ায় চলছে বিতরণ সভ্যতার সনদ
ছাগলের কাঁধে জোয়াল চড়িয়ে, বিশ্রামে বিশ্ববলদ
পাগলা গারদে নৃপতির মিছিল, উল্লাসে দেয় ঘুম
রাতে আসে সূর্যমামা, দিনে ঘোর আঁধারের ধুম
রক্ত জমাট প্রেম বাঁধানো, হৃদয়ের খাঁচায় বন্দি
মন আর প্রবৃত্তি পরস্পরে করেছে আপস-সন্ধি।
গ্রহ বাণিজ্যে চলেছে উড়ে এ যুগের সিন্দাবাদ
দুরে ঠেলে আলো, বলি আঁধারই জিন্দাবাদ