ঝড়া পাতা, শুকনো কেন ?
ঝড়ে যদি, বাতাসে।
পায়ে মারিয়া, সকলে চলিবে-
বৃক্ষ্য নিরবে, দেখিবে।

নতুন ডালে, নতুন কুড়ি-
তোমাকে বলো, ভূলতে পারি।
চারিদিকে দেখি, সবুজ হাসি-
আমি তোমাকে, ভালবাসি।

সকাল হতেই, বৃষ্টি পরে-
টাপুর, টুপুর, মধুর তালে-
প্রিয়া আমার, মিষ্টি হেসে-
আসবে ফিড়ে, আমার কাছে।

মায়াবী এই মধুর রাতে-
আসবে প্রিয়া বধু সাজে-।
আলতা পায়ে নূপুর বাজে-
তোমার পায়ের ছন্দ তালে।।

সোনার লাঠি, রূপোর কাঠি-
নিত্য করে যায় ডাকা-ডাকি।
তোমার মুখের মধুর হাসি-
দেখতে আমি ভালোবাসি।।

তোমার চোখে আমাকে দেখি-
অপলক হয়ে তাকিয়ে থাকি।
রূপালি রাতের আলোর বাতি-
পাহারা দিয়ে আগলে রাখি-
শুধুই তোমাকে ভালোবাসি।।