হলুদ রাঙ্গা- সোনার বরন মেয়ে-
জীবনে- প্রথম কাউকে, ধরেছে মনে-
আলতা রাঙ্গা পায়ে নুপুর বাজে-
এই-তো প্রথম- সাঁজা বিয়ের কনে।

সোনা বৌ আজ- অপরূপ সাজে-
দু-হাত বাড়ায়ে, আমাকে ডাকে-
ভালোবাসায় আমাকে, ভরিয়ে দিবে-
সোনা বৌ- আমার কখন হবে।

অপেক্ষা কখন, সোনা বেী আসে-
কপালে লাল সূর্য টিপ দিয়ে-
ঝুমুর - ঝুমুর- ঝুমুরের তালে-
কোমরের বিছা পায়ের নূপুর বাজে।

হাতে রাঙ্গা মেহেদী পরে-
কাচের চুড়ি দু-হাতে বাজে-
কোমরে তাহার রূপার বিছে-
সোনা বৌ দেখি অপরূপা সাজে।

সোনা বৌ গায়ের সোনার মেয়ে-
দশ গায়ে নেই তার মতো মেয়ে-
বহু  দিন ঘূরে পেয়েছি তাকে-
কি করে ভূলি বলোনা তারে।
  
সোনা বৌ শুনেছে-মনের কথা-
আমারে করেছে সোনায় সোহাগা-
নিত্য আইলে নাইওর যাইবা -
ভুল করেও এমন ভেব না।

তোমাকে ছাড়া এক মূহুর্ত -
চলবে না আমার জীবনের চাকা-
যতোই চাও আমাকে নিবে-না।
ধরা পরবেই কছম ভালোবাসা।।