পলাশ ফুঁটেছে শিমুল ফুঁটেছে-
পাখিরা গাইছে গান-
আসিবেনা ফিড়ে আমার কাছে-
জুরাবেনা মোর প্রান।

পলাশ ফুঁটেছে শিমুল ফুঁটেছে-
এসেছে দারুন মাস-
যেনে গেছি তুমি আসিবেনা ফিড়ে-
মিটিবেনা প্রিয়াশ।

জোয়ার এসেছে, নৌকা ভেসেছে-
মনে জেগেছে স্বাধ-
তোমায় নৌকা নিয়ে ঘুড়ে বেড়াব-
বাড়াব প্রেমের হাত।

আকাশে কালো মেঘ জমেছে-
বৃষ্টি আসছে তেড়ে-
দু-জনে মিলে পূরন করিব-
যতো স্বপ্ন আছে মনে।

বৃষ্টি শেষে রোদ উঠেছে-
আকাশ হয়েছে নীল-
রংধনু উঠেছে আকাশ বুকে-
সাতটি রঙ্গের মিল।

পলাশ ফুঁটেছে শিমুল ফুঁটেছে-
এসেছে সুখের দিন-
উপহারে দিব রংধনু- তোমায়-
হবই দু-জনে মিল।