লীনা জাম্বিল

লীনা জাম্বিল
জন্ম তারিখ ১০ অগাস্ট
জন্মস্থান নেত্রকোনা, বাংলাদেশ
বর্তমান নিবাস রোম, ইতালি
পেশা কনটেন্ট রাইটার
শিক্ষাগত যোগ্যতা এম বি এ
সামাজিক মাধ্যম Facebook   Twitter   LinkedIn  

আমি ক্ষুদ্র আমি নগন্য আমি ধূলিকনা ভাল একজন মানুষ হতে চাই ভাল একজন মা হতে চাই নারী হতে চাই ---- পারিনা হতে যদিও চেষ্টা করে যাবো যতোদিন প্রাণবায়ু থাকবে এ মাটির দেহে। রাগ, দুঃখ, কষ্ট, আনন্দ বেদনায় ভরপুর আমার জীবন তবুও এ ভালবাসাময় বিচিত্র পৃথিবীতে আমার এ জীবন হোক পরিপূর্ন আমার সিমাবদ্ধ মননে। আমি তোমাকে নিজের মত ভালবাসি -- (Lina) এ জীবন আমার নয় – মহাদেব সাহা এ জীবন আমার নয়, আমি বেঁচে আছি অন্য কোনো পাখির জীবনে, কোনো উদ্ভিদের জীবনে আমি বেঁচে আমি লতাগুল্ম-ফুলের জীবনে; মনে হয় চাঁদের বুকের কোনো আদিম পাথার আমি ভস্মকণা, ভাসমান একটু শ্যাওলা আমি; এই যে জীবন দেখছো এ জীবন আমার নয় আমি বেঁচে আছি বৃক্ষের জীবনে, পাখি, ফুল, ঘাসের জীবনে। আমি তো জন্মেই মৃত, বেঁচে আছি অন্য এক জলের উদ্ভিদ- আমার শরীর এইসব সামদ্রিক প্রাণীদের সামান্য দেহের অংশ, আমি কোটি কোটি বছরের পুরাতন একটি বৃক্ষের পাতা একবিন্দু প্রাণের উৎস, জীবনের সামান্য একটি কোষ; এ জীবন আমার নয় আমি সেইসব অন্তহীন জীবনের একটি জীবন, আমি বেঁচে আছি অন্য জীবনে, অন্য স্বপ্ন-ভালোবাসায়।

লীনা জাম্বিল ১০ বছর ২ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে লীনা জাম্বিল-এর ১০৮টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
২২/৩
৩/১২
১১/৯
১৯/৬
১০/৮ ১৩
৯/৮
৮/৮
৭/৮ ১০
৩১/৭
২৪/৬
২২/৬
২১/৬ ১৩
২০/৬ ১৪
১৭/৬
৯/৬
২৪/৩
২৩/৩ ১৫
২২/৩ ১৭
২২/১০ ১০
২৮/৭ ১৫
৯/৫ ১০
৩১/৩
৪/৩
৩/৩
২/৩ ১০
১/৩
২৯/২ ১০
২৮/২
২৭/২ ১৪
২৬/২ ১০
২৮/১ ১৬
২০/১ ১২
১৯/১
৯/১
৭/১
২২/১২
১৮/১২ ১০
১২/১২
১১/১২
১০/১২ ১০
৮/১২
৪/১২
৩/১২
২১/১১ ১৩
২০/১১ ৩০
৪/১১
২৩/১০ ১৮
১৩/১০
১০/১০
৭/১০

এখানে লীনা জাম্বিল-এর ১টি আলোচনামূলক লেখা পাবেন।

তারিখ
শিরোনাম
মন্তব্য
১৩/২

এখানে লীনা জাম্বিল-এর ১টি কবিতার বই পাবেন।

তৃষ্ণা তোমার জন্য তৃষ্ণা তোমার জন্য

প্রকাশনী: এক্সেপশন বুক স্টোর

তারুণ্যের ব্লগ

লীনা জাম্বিল তারুণ্য ব্লগে এপর্যন্ত ৬টি লেখা প্রকাশ করেছেন। তাঁর তারুণ্যের সর্বশেষ ৬টি লেখার লিঙ্ক নিচে পাবেন।