আল্লাহকে যে পাইতে চায়, আসুক আমার দলে;
আমার দল হবে সেটা, নবীর দল হলে ।
এ দোনিয়ার সকল কিছু রঙ-তামাসার খেলা-
একদিন তোমার শেষ হবে ভাই-এই দোনিয়ার বেলা ।
জন্মকালে যাকে তুমি পেয়েছিলে ওগো কাছে,
মৃত্যুকালে মরবে কেন তাকে রেখে পাছে ?


মিথ্যে বলে সত্যকে যে ডাকতে চাই ঘোরে-
সে কখনও প্রভু পাই না- অচিন দুপুরে;
আল্লাহকে পেতে হলে সত্য বলো আগে,
কোনো কিছুই সাধন করো না কঠিন কোনো রাগে ।
তিনি এক খোদা অসীম, নাই তার অংশ,
তিনি হলেন তারই জাত, তিনি তারই বংশ ।
তার দেয়া কিতাব আছে  পড়ে দেখ ভাই,
মৃত্যুর পরে এসব কিছু দেখার যুক্তি নাই ।।
         ***আল্লাহ হাফেজ***