কোরআন, সে এক ঐশি কিতাব নহে কারও একার-
এ কোরআন নকল করে সাধ্য কার লেখার?
কোরআন এক খোদার বাণী    সব মানুষের জন্য
তোমার জন্য খোদা এটি করে দিল গন্য;


পড়িয়া দেখ  এতে কি আছে কি লেখা-
তার নিদর্শনে পাবে তুমি  মানবতার পথের দেখা ।
হিন্দু, বুদ্ধ, খৃস্টান-কারও নামে কোরআন নয়,
কোরানের বলেই আজ বিশ্বটা করেছে জয় ।।