তোমার কথা বলি-
    কবে আবার শিখেছো তুমি নম্র-ভদ্রতা,
    কে দিয়েছে তোমারে এতো বড় অধিকার ?
    আমারে আপনি বলে ডাকার ।।


   হয়তো বা তুমি বদলে গিয়ে রয়েছ উচ্ছতরে
   আজও আমি রয়েছি সেই পিছো পড়ে,
   তুমি বদলে গিয়েছ কেনো-
     কেনো গো,
     পৃথিবী বদলে গিয়েছে বলে?
    -তুমি আসলেই বোকা
পৃথিবীর মতো মানুষ হলে কি চলে ।।