"আমি মদন! এক উন্মাদ মদন!"
              কবি রা একটু এই টাইপেরই হয়,
                    একটু মদন টাইপের ।
কবি গুরু, নজরুল, সুকান্ত কিংবা বঙ্কিম চন্দ্র চট্টোপাধ্যায়,
কবি রা একটু এই টাইপেরই হয় "একটু মদন টাইপের ।


আমি যা কিছু লেখি, তার বানানে শতটা ভূল,
আমি যা কিছু নিকটে আনি, তা পথের ধূল।
আমি আগলায়ে ধরি যারে, সে আমারে মারে-
আমি যার পক্ষপাতি, সে জনমহারা-হারে।


           আমি যে মুখে করি আগল,
           সে আমারে কহে পাগল ।
           আমি যারে ভালোবাসী,
           সে আমারে লয়া করে হাসা-হাসী।
           আমি যে নদীর দ্বার বসি,
           সে শুকায়ে হয় রশি।


আমি যা কখনো চাইনা, তা করিতে হয় বরণ,
আমি যাতে জীবন সাজাতে চাই, তার হয় মরণ।
আমি দোষ দিয়ে যাকে, করিতে চায় দোষী,
সে পার পেয়ে যায়, অবেলায় আসে খুশী ।
............০১৭৩৫-৯৮৪১২২...................