তুমি মানুষ-
হয়তোবা স্রস্টার সৃস্টি, নয়তোবা কোনো কারণের,
খোদা ছাড়া কোনো সৃস্টি, কোনো যুক্তি নেই তা মাননের ।
সামান্য সে ঘড়ি, ব্যক্তি ছাড়া হয়নি কোনো তৈরি-
যদি তা না হয়- কেনো করো দেড়ি?


যদি না ঈশ্বর থাকিত- তবে কেনো হয় বৃস্টি,
সব কিছু আজ নিয়মে চলে- ফেলিয়া দেখ দৃস্টি।
যদি না খোদা না থাকিত- মানুষের পেটে কেমনে মানুষ হয়,
খোদা ছাড়া পৃথিবী সৃস্টি এ যুক্তি কেমনে রয় ।


যতো আছ অরে ভাই নাস্তিকের দল,
চিন্তা করো- থাকিতে দৃস্টি- থাকিতে বল।
খোদা একজন আছে- যিনি তোমায় সৃস্টি করেছে,
খবর লয়ে দেখ- যে তোমার আপনজন মরেছে।
পৃথিবীতে এসেছ- যা দেখতে পাও,
তা নিয়ে কিছুদি চিন্তা করে যাও ।
পাবে তুমি অনেক কিছু এক খোদার সৃস্টিতে,
দোহায় তোমার চিন্তা কর- তোমার আজব দৃস্টিতে ্
      >>>>>>>>>>আমি অসুস্থ, দোয়া চাই >>>