একুশে ফেব্রুযারী


          আজ একটা কবিতা হবে-
    যেটা রবিন্দ্র, সুকান্ত কিংবা হোক আমারি,
         কবিতার নাম একুশে ফেব্রুয়ারী ।।


ভাষার জন্য এমন রণ  কোথায় দেখিনি এমন কখনো,
এমন দেশে ধন্য আমি  ধন্য আমার জন্ম ।