সকাল প্রাতে বিকালটাতে,
আমার ঘরে সূর্য কীরণ আসে ।
আমি যখন পড়াটাতে মনটা রাখি হাতে ,
সূর্য আ্মায় বলে তখন,
আমায় পাবে না কিন্তু আর রাতে ।
আমি তখন জানালার পাশে বসে ,
দেখতে থাকি সূর্য কেমন হাসে ।
লেকের পারে একাধারে সময় আমার কাটে,
ভাবিনা আ্মি কোমল সূর্য
আমায় কেন বারে বারে ডাকে ?
হটাৎ দেখি আ্মার ঘরের পাশে ,
এক জলপরী একা একা হাসে ।
আমার দেখার হয় না শেষ ,
তার এক রাশি খোলা  কালো কেশ ।
প্রাতে আ্সে চুল শুকাতে,অপরাহ্নে নাহাতে;
বিকেল বেলায় আ্সে আমায় এক ঝলক দেখাতে ।
আমি ডাকি তাকে কে তুমি,
কে তুমি ডাক ইশারাতে ?
এভাবেই দিন কাটে আমার তুমুল নিশি রাতে,
শুধু তার কথা আর ভাবনা ছল ভ্রাতে ।
তাই এখন চোখে পড়ে সূর্যকে.
এক স্নিগ্ধ আভ্র তমালের ফাকে ফাকে ।
যেদিন তার সাথে হবে কথা,
সেদিন হতে পথ চেয়ে আর রব না একা একা ।