লুৎফুল হক স্মরণ

লুৎফুল হক স্মরণ
জন্ম তারিখ ১০ ডিসেম্বর ১৯৯৩
জন্মস্থান Dhaka, Bangladesh
বর্তমান নিবাস Dhaka, Bangladesh
পেশা ছাত্র
শিক্ষাগত যোগ্যতা স্নাতক (ফার্মেসি), স্নাতকোত্তর (কম্পিউটেশনাল রসায়ন)

১৯৯৩ সালে ঢাকায় জন্ম। জাতীয়তা বাংলাদেশি।নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় এর ফার্মেসি অনুষদ থেকে স্নাতক,এবং ঢাকা বিশ্ববিদ্যালয় এর কম্পিউটেশনাল রসায়ন বিভাগ থেকে স্নাতকোত্তর সম্পন্ন করেছেন । বর্তমানে ঢাকার মিরপুরে বসবাস করছেন। বাঙলা ভাষা এবং সাহিত্যের প্রতি ভালোবাসা ছোটবেলা থেকেই। বাঙলা ক্লাসিক ছাড়াও অনুবাদ সাহিত্যের প্রতি তার বিশেষ দুর্বলতা আছে। অল্প কিছুদিন ধরে নিয়মিত লেখালেখির চেষ্টা করছেন। কবিতা লেখা যদিও অন্যতম পছন্দের বিষয় তবে ক্ষেত্রবিশেষে সাহিত্যের অন্যান্য দিক তাকে সমানভাবে আকর্ষণ করে। তবে যা বা যেটুকুই লেখেন না কেন তা তার হৃদয় আশ্রিত কিছু অনুভূতির প্রকাশমাত্র, সেসব লেখা সাহিত্যের মাপকাঠিতে কতটুকু গ্রহণযোগ্য তা বিচারের ক্ষমতা কেবলমাত্র পাঠকরাই রাখেন বলে তার বিশ্বাস। তাই পাঠকসমাজের কাছে নিজের লেখা বিচারের জন্য উপস্থাপন করার এমন একটি সুযোগ পেয়ে তিনি পুলকিত।

লুৎফুল হক স্মরণ ৬ বছর ১ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে লুৎফুল হক স্মরণ-এর ৭টি কবিতা পাবেন।

তারিখ
শিরোনাম
মন্তব্য
৭/৭
৫/৭
২২/৪
২০/৪
১৭/৪
১৬/৪
১৫/৪

তারুণ্যের ব্লগ

লুৎফুল হক স্মরণ তারুণ্য ব্লগে এপর্যন্ত ২টি লেখা প্রকাশ করেছেন। তাঁর তারুণ্যের সর্বশেষ ২টি লেখার লিঙ্ক নিচে পাবেন।