কথা ছিল সবুজ পাতার মাঝে, করবে আনা গুনা  
মাছ রাঙ্গা পাখী যখন ধরবে মাছ, উড়িয়ে তার ডানা ।
তারি পাশে থাকবে তুমি, দেখবে দুলে দুলে  
ভিজিয়ে ভিজিয়ে আলতা পায়ের পাতা ।
বৃষ্টি স্নাত গাছের ডালে অঙ্গ রেখে
এলিয়ে দেবে কৃষ্ণ কাল চুল।
চুলের গন্ধে মজবে ওরা
ভরবে চুলে, গন্ধ রাজের ফুল ।
বৃষ্টি যখন নামবে ঝরে
দৌড়ে যাবে, ভিঝেভিঝে, শিউলি গাছের নীচে  
দেখবো তুমায়  চক্ষু  ভরে  
বৃষ্টি ভিজা কাপড় খানি, কেমন করে, ধরে আটি মেরে।
স্বপ্ন আজ স্বপ্ন রইল !  
শূন্য রেখে সোনার বাসা  
নিজুম দ্বীপের গহীন পথে
তুমি আজ, কোথায় রইলে পড়ি।
আকাশ ভরা জ্যোৎস্না নামে পাতার ফাঁকে ফাঁকে
সেই পাতার ই ডালের শাখায়  
আমার বাসাবাঁধা, প্রাণের পাখী কখন গেল উড়ি ।
মুজাহিদ চৌধুরী ।
ধানমণ্ডি। ২৫/০২/২০১২।
muzahid.choudhury@gmail.com