চলো সখী উড়ি আজ আকাশ ভেঙে
মহানন্দে দুর দিগন্তে আকাশে মেঘে মেঘে ভেসে ।


চলো আজ ভাসি ওই নীল আকাশ সাদা রং
পক্ষিপালের সাথে  
চলো ঐ রোদ ভরা আকাশের নীল সীমা পেরিয়ে
ডানা নেড়ে উড়ি আরেক অজানা দেশে ।

রোদে পুড়ে ফিরে যাব মেঘের ময়ূর হয়ে  
বৃষটি স্নাত অতীত পতঙ্গ ও পাখীদের সাথে
সুনালী ধান সূর্য ঝরা মেঠো পথ বেয়ে ।


কিষাণ কিষাণীর নবান্নের আনন্দ উৎসব দেখে
আর যখন, কোঁয়াশা থেকে নামব মোরা সেজে    
সেই পাহাড়ের গায়ে  ডলে পড়া
নব প্রেমীর মিলন দেখে ।


আবার ভাসিব মোরা
সাগর পারের ফ্লেমিঙ্গ রঙ যুগল দের কাছে  
দেখিব মোরা লোনা জলে ডুব দিয়ে
বালু শয্যায় নগ্ন হয়ে রোদে পোড়ে
কি আনন্দে মেতেছে ওরা ।
  
ঐ অজানার মহা-রূপ দেখে দেখে  
মেরুতে মেরুতে যাব  মোরা
মানুষের মহা মিলন ভালোবেসে ।

হয়তবা দেখা পাব আমাদের মত বাধন হীন
মুক্ত পাখীদের মত
অন্য কতও শত গ্রহের পথিক  
ভেসে চলে আকাশে আকাশে আমাদের মত ।


হয়তবা কথা হবে তাহদের সাথে নূতন অঙ্গনে  
রোদ ভরা দুপুরে অথবা জ্যোৎস্না স্নাত রাতে
অথবা
রাত আর দিন থাকিবে না কোন ব্যবধান
আমাদের কাহারো মাঝে ।


মুজাহিদ চৌধুরী। muzahid.choudhury@gmail.com
পাল্মারস গ্রিন  লন্ডন