হে মানব তোমার জ্ঞানের পরিধি কি? অজানা রইলো আজও  
কে বলবে ইন্দ্রিয়,  কি অসীম কাজে অপরিসীম
এক মহা প্রাণের মৃত্যুতে অবিশ্বাস!
নিশ্চিত জেনেও,  কেন?  চাঁদনী পসর আসার আগেই  
আকাশ ছুঁয়া প্রাণটি তোমার,শেষ কথাটি বলার আগে
কার প্রেমে করিল দেহ ত্যাগ, আমি নিস্তব্ধ নির্বাক !
কখন শুরু হল এ প্রেম,  মৃত্যু হয়ে, বিমর্ষ আমি  
বুকের ভাষা বুঝার আগেই কে যেন তোমাকে  
প্রণয়ের ডাকে কেড়ে নিলো টানি।           
এ প্রাণ যে অনির্বাণ,  নেই তার মৃত্যু,  সে যে শাশ্বত, বিশাল , সুদূর প্রসারী
এই নব পৃথিবীর তরুণ প্রাণে তুমি জেগে রবে চিরকাল।  
নুহাশ পল্লীতে আজ ফেরেশতার হবে আনাগোনা  
কোটি প্রাণের কান্না দেখে সাগর যাবে থেমে, আকাশ ঝরাবে মেঘ।
সে যে অন্য এক জগত! এ জগতের মহা বিচ্ছেদ!  
আজ তুমি মেলনা তোমার চোখ,  তুমি দেখনা কারো মুখ    
লক্ষ লক্ষ যুগল চক্ষু,  তোমায় দেখে, শূন্য হৃদয় হাহাকারে
মেলে দেবে লোনা জলে, ভাসিয়ে তাদের  বুক ।।        
মুজাহিদ চৌধুরী ।  
পাল্মারস গ্রীন। লন্ডন। ২২/০৭/২০১২।
muzahid.choudhury@gmail.com