গেলো  ঘুমঘুম  রাত কখন হল সকাল
পাখীর  উড়াল  ডানায় কখন ধরল  হাওয়া  
শুনি শনশন  শব্দে  বাতাসে পাতার ছুঁয়া ।  
সেই রাতে, কামনায় ঘামে ভিজে সূক্ষ্ম চর্ম বিধিয়ে
অন্ধকার ছুঁয়ে ছুঁয়ে অধৈর্যে সারা রাত দিয়েছি রাঙায়ে ।
স্বপ্নিল  ভাবনা  নিয়ে নিঃসৃত ভালবাসায় সিক্ত হয়ে  
শুধু তার দর্শন নিতে    
খুলেছি ঘুম ঘুম তৃষিত চোখের স্বপ্নিল দুটি পাতা ।    
ছিল মনে মনে, হবে জানাজানি
জড়িয়ে  ধরে, রেখে, অধরে অধর    
ভেঙে সব সীমানা, বাহুটি রেখে বাহুর উপর
রসো ভরে বলবো বহু কথা ।  
বিস্মৃত স্মৃতি, বিচ্যুত স্বপ্ন, আকাশে উড়ল সব ধুয়ার মত  
আহত আমি, আছি এই, সে ই শুধু নেই, আছে শুধু শূন্য বিছানা  ।    
মুজাহিদ চৌধুরী    
পাল্মারস গ্রীন, লন্ডন,। ২৮।৮।১২    
muzahid.choudhury@gmail.com