বাসর ঘরের দুয়ারে যখন
পড়িল মোর চরণ
কেমন করিয়া পুল-কিয়া উঠিল
আমার তনু মন ।


ওদিক এদিক কোথা কেহ নেই
নীরব আধো আধার
পুষ্পের গন্ধে বাতাসে বিভোর
সাজায়ে ফুলের রোমন্থন ।


কে সে আমায়
এ কোন মায়ায় সবারে ভোলায়
এ মহালয়ে
শুধু উথলিয়ো উঠে বুকের ভিতর
এ মালঞ্চের ছায় ।


চেয়ে চেয়ে দেখি ঘোমটা পরা
বসে আছে ভুবন ভরা
ফুল মালা পরা কেশবতি নবীনা
আলো আঁধারে খোপায় পরা  
ফুলে ফুলে ভরা তন্বী যৌবনা ।

দুরু দুরু বুক ধপ ধপ করে
উষ্ণ বাতাসে ছিঁড়ে যাক সব পুষ্পের ঝাঁক
ছড়ায়ে দিক পরাগের উপর পরাগ  
গুচ্ছ চুল বিস্তীর্ণ হয়ে স্পর্শে স্পর্শে কাছে টানুক
এই ক্ষণে এই বিন্যস্ত নিশি-ধামে।।
  
    
মুজাহিদ চৌধুরী  
পাল্মারস গ্রিন। লন্ডন।
২৮।১০।২০১০