এখনও আমার বাগানে গোলাপ
ফুটে নীরব নির্জনে।
এখনও টিউলিপ আমাকে দেখে
উকি দিয়ে পাপড়ি মেলে।
এখনও মাধবি লতা
ছায়া দিয়ে পুষ্প ছড়ায়।
এখনও চামেলির রং
চোখে মোর ধাঁধা ধরায়।
এখনও শিউলি বেলীমাখা দক্ষিণ হাওয়া
মধুর প্রেমে মায়া ধরায়।
এখনও জবা চেয়ে থাকে
চোখের পলকের পাতা না ফেলে।
এখনও ডালিয়া চুমু দিয়ে
আমাকে কেড়ে নেয় তার মাঝে।
হঠাৎ আজ
মাঝ রাত্রির হাসিতে হাসনাহেনার স্পর্শ
চুপচাপ আমাকে ছুঁয়ে
তার যন্ত্রণা কাতর স্মৃতি কথা মনে করিয়ে  
দিগ্ববিদিক বিদগ্ধ করে
নৃত্য করে হেসে হেসে চলে গেল ।  
মুজাহিদ চৌধুরী
লন্ডন