মনে আছে কি
সেই রাঙা চরণের মৃদু চারণ
হৃৎপিণ্ডের সেই কম্পন, নিঃশ্বাসের ঝড়
বাতাসে কাঁপানো পাতার সেই মূর্ছনা ।

তুমি হারিয়ে যাবে ভেবে কি স্তব্ধতায়
নীরবে থেমেছিল আমার সমস্ত পৃথিবী    
নিঝুম দ্বীপের পালক ঝরা ময়ূরের মত
বেদনায় বেদনা হত।


মনে আছে কি, সেদিন
অপেক্ষায় ছোঁতে গিয়ে
মোমের স্রোতে  
উঞ্চ নিঃশ্বাসে তুলে ছিল
খরস্রোতা নদীর ঝিলিক তরঙ্গে
এক মহা কল্লোল ।


মুজাহিদ চৌধুরী
লন্ডন ১৩।১২।১২