শীতল দেহ, নির্বাক মু্‌খ, চাহনি নিদ্রীত, রুদ্ধ বক্ষ  
বারবার ছুঁয়ে ছুঁয়ে হাত বুলিয়ে কতবার নিমজ্জিত
হলাম অন্ধকার গহ্বরে ।

এ মুখ কতবার ছুঁয়েছে মোর বুকে গভীর গাড় চুম্বনে
কত ভালোবাসা মেখেছে মোর গালে
মোর শূন্য হৃদয়ের গভীরে।      


চোখ বুজে চলে গেলাম সেই অন্ধকার জগতে    
আছে কি কোথায় ছিটিয়ে পড়া পৃথিবীর অবাঞ্ছিত  
অথবা পুণ্য রুচি শাশ্বত প্রাণ কেউ তাদের খুঁজে
অন্য এক জগতে।

এক পা দু পা কতো পা হাঁটলাম কি এক অন্ধকার
অনন্ত পথে  
পেলাম না দেখা সেথায় কেউ কারো সাথে ।
  
সেথা শুধু রয়েছে পুষ্প বাগান গোলাপ গন্ধ    
সাজানো বিছানা গোলাপে গোলাপে ।  
    
যতবার আমার হাতের ছোঁওয়া পাই প্রাণ হীন
এ শীতল দেহে    
ভিজে চোখ বার বার ফেটাফোটা জলে
না পাওার ব্যথায় কেঁপে উঠে হৃদয় ভেঙ্গে।      
      
হঠাৎ অনুভবে অদৃশ্য এক হাতের স্পর্শ পাই
আমার পীঠে, আমার বুকে    
কোমল ছুঁয়া ধীরে ধীরে নম্র হৃদয় হৃৎপিণ্ডে এবং
শাশ্বত শব্দ কানে মোর ভেসে আসে,  আসিও পরে ।।    
মুজাহিদ চৌধুরী    
পাল্মারস গ্রিন। লন্ডন ।১৭।১২।২০১২