সেদিন,বইয়ের ভাজে একটি চিঠি রেখে চলে গেলে
কি লিখা আছে তাতে ?  
পৃথিবীর সব রঙ, সব নীলিমা এই ছোট চিঠিতে  
ভরে দিয়েছ বুঝি।  
প্রথম চিঠি, সমস্ত ভাবনা, প্রথম হাসি, লজ্জায় সমস্ত মুখ রঙিন
হৃতপিণ্ডে রক্তের দ্রুত সঞ্চালন, ধুক ধুক বুক কাঁপা  
তাও কি লিখা আছে তাতে ?    
প্রথম কাছে বসা, একটু ছোঁওয়া, প্রথম গায়ের গন্ধ নেয়া
তন্দ্রা-মাখা অনুভূতি।  
তাও কি লিখেছ?  
প্রথম দেখা, কথা নেই মুখে
সারাক্ষণ শুধু, চেয়ে চেয়ে দুর আকাশের নীচে  
ডুবে যাওয়া সূর্যের স্নানে    
মধুর আমেজে অব-বিন্দু ঘামে  
চঞ্চল দুটি প্রাণের প্রথম একাত্মতার প্রস্তুতি।    
অবনমিত নয়ন, ক্ষণে ক্ষণে শিহরণ
কথা নেই মুখে
অপেক্ষা শুধু অপেক্ষা, কার কথা কে শুনিবে প্রথম।  
তাও কি লিখেছ তাতে?
মুজাহিদ চৌধুরী
পাল্মারস গ্রিন।লন্ডন। ১৯।১২।১২
Muzahid.choudhury@gmail.com