ভালবাসার মৃত্যু হয়েছে বলে যে চিঠি টি লিখেছ
এটা কেমন লিখা বল  
সত্যি বলি, এমন করে আর লিখনা লক্ষ্মীটি।  
এই দেখ , আজ তুমি যখন সবার অলক্ষ্যে তবুও    
তোমার গায়ের গন্ধ, আমার সারা ঘর ছড়িয়ে আছে ।
তোমার সেই দ্রুত চলার হাওয়া
এখনো আমার গায়ের অণুতে অণুতে গেঁথে আছে ।
তোমার হাতের উষ্ণ ছুঁয়া
এখনও আমার গায়ে উষ্ণতায় জড়িয়ে আছে।  
তোমার পায়ের ছাপটি মুছে যাবে বলে আজও
ঘরটি  ঝাড়া হয়নি ।
তুমি কি জানো?  
বইয়ের যে পাতাটি তুমি খুলে ছিলে  
আজো কবিতার সেই বইটি খোলা আছে, নাড়িনি ।
আমার একাকীত্ব দেখে  
শুধু বাতাস ক একটি পাতার শব্দ শুনিয়ে যায়  
তাও যখন তার ইচ্ছা হয় ।
জামার একটা লাল দাগ দেখেছি,ভাবছি
এটা তোমারই ঠোটের দাগ
এ দাগ গুলো কি সহজে মেটানো যায়
এ জামা ছাড়া আর কিছু পরতে ভাল লাগে না ।  
টেবিলের চায়ের কাপে তুমার ঠোটের দাগটা
এখনও চেয়ে আছে আমার চোখে    
দেখে দেখে মনে হয়,তুমি এখনো বসে আছো আমার পাশে।    
মুজাহিদ চৌধুরী।পাল্মারস গ্রীন ।লন্ডন  20।১২।১২
Muzahud.choudhury@gmail.com