বাহিরে আধখানা চাঁদ হাসিছে আকাশে
ভিতরে ঘরের একুরিয়ামে সমুদ্রের ফেনা
রঙ ধনু রঙ ঝলসানো কাচের ভিতর  
দেয়ালে দিয়েছে ঠুকা।

জানি না, কত সব কামনার কথা  
কত সব বাসনা  
শিয়রে বসে, কেন যেন, জেগেছে আজ
সেই কত বার, তুমি আমি, এসেছি    
কত নিবিড় স্বপ্নের,  কত কাছা কাছি।  

আজ দৃষ্টির আড়ালে তুমি, তবুও
তোমার তারা ভরা ঝলঝল দুটি চোখ
চেয়ে আছে আমার চোখে।
তাই, আজ আমি
এই গৃহে, সাজায়ে রেখেছি তোমার উদ্দেশ্যে
তোমার আমার সখের কত ফুলদানী।  


মুজাহিদ চৌধুরী। ২৬।১২।২০১২
পাল্মারস গ্রিন।লন্ডন