কোথায় হারাল আমার এত পুরাতন
পথ হাটা পায়ের চিহ্ন রাখা ধুলোমাখা পথ
ঝড়ের বাতাসে এ পথে কত পাতা ঝরেছে  
রেখেছে স্মৃতি ধরে কত কান্নার ঝড়।
  
এ পথে হেটে হেটে কত সোনালি আশার স্বপ্ন নিয়ে  
মাধুর্যে মুখর কত কথা মনে মনে ভেবেছি একা
দূর থেকে ভেসে আসা
কত সুরের লহরী উড়েছে বাতাসে বাতাসে।
  
এ পথে বিরহ বেদনায় কত চাঁদ হারিয়েছে অমাবস্যায়
আবার পূর্ণিমায় কত চাঁদ তোমার আমার
কত নিবিড় স্বপ্ন দিয়ে
ছুঁয়ে গেছে কত স্বপ্নের কাছাকাছি এ দুটি হৃদয়।    

আজ কোথায় হারাল আমার সেই সব পথের ঠিকানা    
কি বিষণ্ণ ব্যথা বুকে চেপে রাখি      
দাবানল ছাড়া অদৃশ্য আগুনে অনুভবে শুধু পুড়ে পুড়ে মরি।
      
মুজাহিদ চৌধুরী। ২৭।১২।২০১২
পাল্মারস গ্রিন।লন্ডন