শূন্যতায় তুমি আসো
ঝড়ের তীব্রতায় তুমি আসো
তুমি আসো, কখনো ভোরের রাঙা আবীরে ।
  
শীতের হিমেল হাওয়ায়
পাতা ঝরা শুকনো ডালের ফাঁকে  
হীরকের মত চাকচিক্যে তীব্র তির্যক আলোর মাঝে
বরফ গলানো ফোঁটা ফোঁটা জলে ।


মুছে দিয়ে অনাকাঙ্ক্ষিত কলঙ্কিত দিন  
বিগত দিনের গলিত মোমের মত  
কাঙ্ক্ষিত আরও আলো নিয়ে, আরও আলোর খোঁজে ।


নিঃসৃত ভালবাসার ডালি হাতে  
আরেকটি অধ্যায়ের আশায়
নবদিনের নব-প্রভাতে, সাজানো
নন্দিত নব পঞ্জিকায় ।


মুজাহিদ চৌধুরী। ৩১।১২।২০১২।
পাল্মারস গ্রিন। লন্ডন ।