আমি, আমি সেই নিশাচর
কালচে রক্ত চক্ষুর বাদামি বাদামি মানব,
আজ আমাকে চিনছ না ,এই আমাকে?


যাকে তুমি দিয়েছো বিনিদ্র রজনি পার করার একমাত্র  ঔষধ সিগারেট
আজ তুমি তাকে চিনছ না, সেই তাকে?


যে তার প্রতিটা রাত পার করে
ছায়দানির একশত সিগারেটের পাছা গুনে
যার প্রতিটা নিঃশ্বাসের
প্রতিটা বিন্দুঁতে মিশে আছে
তোমার আবজ্ঞা অবহেলার
সীমাহীন সেই মৃত্যু যন্ত্রনা


আজ তুমি আমাকে চিানছো না, এই আমাকে?
যে তোমাকে সুখে রাখার জন্য
ত্যাগ করেছে তার স্বজনদের
ছেড়ে দেছে এই পৃথিবীর মায়া
আজ তুমি তাকে ছিনছ না,এই আমাকে?


আমি, আমি কিছুই ভুলিনি
তোমার আমাকে আঘাত করা
কথার পানের রক্তাক্ত ছিপকের
সেই মনের দেওয়ালের চিহ্ন,
আমি, আমি কিছুই ভুলিনি
আর আজ আমাকে চিনছ না, এই আমাকে?


তুমি তো পারতে, আমাকে এই
বিষণ্ণ যন্ত্রনার ধোঁয়ার জীবন না দিতে
পারতে দিতে সুন্দর পৃথিবীতে,
বেঁচে থাকার অধিকার
ক্যামনে করলে এই সুক্ষ অভিমায়?
আজ তুমি আমাকে চিনছ না, এই আমাকে?


আমার আত্মা আজ ঘুরে বেড়ায়
নংরা শহরের আনাচে কানাচে
তোমাকে অনুসরণ করে ছায়ার মত
আজ আমি এসেছি আমার
পবিত্র ভালবাসা ফিরিয়ে নিতে


আজ তুই আমাকে চিনছিস  না, এই আমাকে?
দে তুই আমার সমস্ত ভালবাসা ফিরায়ে দে
নিঙড়ায়ে নিঙড়ায়ে ,
তোকে আজ আমি পেয়েছি কাছে
আমার ভালবাসার একবিন্দু থাকতে
তোকে আজ আমি ছাড়ছি না


তুই আজ আমাকে চিনছিস না, এই আমাকে
তোকে আজ আমি হত্যা করবো
খণ্ড বিখণ্ড, চূর্ণ বিচূর্ণ করে
আমার আত্মার সান্তি মিটাবো
বিসর্জন দিব আমার পিণ্ডীর ছায়
তোকে আজ আমি ছাড়ছি না
  
তুই আজ আমাকে চিনছিস না, এই আমাকে?
তোকে আজ আমি মেরেই ফেলবো
নিশ্চিহ্ন করে দেব এই পৃথিবী থেকে
মুছে দেব সব ছলনার ঘ্রাণ


তুই আজ আমাকে চিনছিস না, এই আমাকে?
তোকে আজ মেরেই ফেলবো
             মেরেই ফলবো
             তুই আজ মরেই যাবি
আমার আত্মার কাছে ।