জানালার ফাঁক দিয়ে সোনালি ভোরের রোদ
তিন প্রহরের ভীড়ে জমে থাকা ক্রোধ
মানব খাঁচার মাঝে অসহায় বোধ
এই সব ভালো লাগে
ভালো লাগে ফিরে পাওয়া অচেনা কোন শোধ
পৌষের শেষ রাতে অযাচিত জোনাকির সাথে
কুয়াশার জলকেলী নতুনের ঝিলিমিলি
নিম পেঁচাটির সাথে প্রক্রতির কোলাকুলি
টসটসে জামরুল,উড়ে যাওয়া ভীমরুল
হাঁটু জলে আমাদের খুনশুটি কুলকুল
এই সব ভালো লাগে,ভালো লাগে সবকিছু
অযাচিত জীবনের বেঁচে থাকা নিরবধি।