স্বপন সুরার ঘোরে
ভুলিয়া আপনারে
তপ্ত রোদে,দীপ্ত দ্বিপ্রহরে
সঙ্গী সাথীহীন
বিবর্ণ পরাধীন
নীরব যন্ত্রণা বুকে
ক্ষয়েছি আপনারে
চিরচেনা ভূবণ
অচেনার আগমন
ভালোবাসার পানসী নৌকা
অযাচিত মনে তোমারই ধোঁকা
বোকা আমি যে বড় বোকা
হ্নদয়পিঞ্জরে মরণের ঘুণ পোকা।