বিন্দু থেকে শুরু
ব্রত্তে গিয়ে শেষ
চিরচেনা ভূবণে
অচেনা বেশ
ক্ষণস্থায়ী জীবনে
ভালো লাগা রেশ
কেটে গিয়ে উঁকি দেয়
হিংসা বিদ্বেষ
পাপ আর পূণ্যের মাপকাঠিতে
টিকে আছি বেশ
পাওয়া না পাওয়ার দোলাচালে
হালখাতাটি খুলে
অতীত কে যাবো ভুলো?
প্রশ্নটা টিকে রয় অস্তিত্বের মূলে।
জীবনটা ঝুলে আছে
সূক্ষ কোন চুলে।