অস্তরাগের মেঘের চুমায় রেঙে
স্বপ্নটুকু গেল যে আজ ভেঙে
বিহঙ্গের সোনালী ডানায়
অভিমানটুকু তোমাকে মানায়
তোমার আগমন বার্তাটুকু
পৌষের হাওয়া আমাকে জানায়
প্রজাপতির বর্ণিল ডানা
সাত সাগরের সফেদ ফেনা
বড় অচেনা,তোমার পরে ভালোবাসার দেনা
হেঁটে চলা পথটুকু চির অজানা
না,না,কেউ করেনি মানা
তবু তোমায় হলো না চেনা
তুমি দীঘির জলে ভেসে থাকা
এক চিলতে সুখের মোহনা
তোমায় পাওয়ার তরে আমার অযাচিত বায়না
সয়না প্রাণে আর যে  সয়না
ও প্রাণ প্রিয়া সোনালি ময়না।