না বলা কথাগুলো,
বলি বলি করে ও আর বলা হলো না;
পড়ন্ত বিকেলে যখন নীড় হারা পাখিগুলো
নীড়ের সন্ধানে ঘুরছে
অনিমেষ বাবুর রাখাল ছেলেটি যখন গোয়ালের গরুগুলো ফিরিয়ে আনার কথা ভাবছে
তখন ই ভেবেছিলাম আজ বলবো সৌদমিনীকে
আমার না বলা কথাগুলো,
কিন্তু হায়!কপালের এ কি ফের সৌদমিনী যে আর নাই,
আমার না বলা কথাগুলো শোনার অপেক্ষায়।
গত শরতের এক রোদ ঝলমলে দুপুরে
হরিচন্দ্রের পুত্র রাম গোপালের বধূ সেজেছে সে।
হায়রে আমার না বলা কথা,
অন্তরেতে ত্রিশূলের ব্যথা।