গতকালটা ছিল যে তোর,
নতুন করে আবির রাঙা রুপালী ভোর।
গতকালটা ছিল যে তোর,
দু'চোখেতে স্বপ্ন দেখা অজানা ঘোর।
গতকালটা ছিল যে তোর,
কদম তলায় দুমড়ে পড়া অজানা ঝড়।
গতকালটা ছিল যে তোর,
পদ্ম পাতায় ভেসে থাকা শ্রাবণ অঝর।
গতকালটা ছিল যে তোর,
মায়ের কোলে ফিরে আসা নিথর অধর।
গতকালটা ছিল যে তোর,গঙ্গার জলে স্নাত হওয়ার অজানা ভর।গতকালটা ছিল যে তোর,
ধান শালিকের গেয়ে ওঠা সুরের ওপর।
গতকালটা ছিল যে তোর,
জোছনা রাতে উছলে ওঠা আলোর প্রহর।
গতকালটা ছিল যে তোর,
বাঁধ ভাঙা এক হাসির নহর।
গতকালটা ছিল যে তোর,
হারিয়ে যাওয়া বেদের বহর।
গতকালটা ছিল যে তোর,
বুকের ভেতর জ্বলে ওঠা কোন জহর।
গতকালটা ছিল যে তোর,
আজ আর আগামীটা মোর।
নতুন করে ভালোবেসে গড়বো আবার ডোর।