ফুরিয়েছে সব লেনদেন,
আগের মতো আমায় তুমি বাসো নাকো ভালো
নাটোরের বনলতা সেন।
তোমার চোখে দেখেছিলাম যে বিদিশার দিশা,
সময়ের স্রোতে ভেসে গিয়েছে তোমায় পাওয়ার নেশা।
শত সহস্র বন্দর পর ভিড়িয়েছিলাম তরী তোমার ঘাটে,
সেই আশাটুকু নিরাশার জলে পেল না কোন দিশা।