কষ্টের নষ্ট পাতাটায়
ভাঁজ পড়েছে আজ
জীবনের আহবানে
নতুনের সাজ
অবারিত প্রেক্ষাপটে
রং তুলির আঁচ
ফুলে ফুলে
বিহঙ্গের অযাচিত নাচ
দুঃখ ভোলার দিন
অযাচিত যতো রিন
শোধ করে এনেছি
নতুনের ই দিন
তোমার তরে দেনা
আমার যতো পাওনা
জীবনের হালখাতাটায়
বাকির হিসাব আর না
কষ্টের নষ্ট পাতাটায়
ভাঁজ পড়েছে আজ।